1. admin@dainikbangladeshtimes.com : rony :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম:
তালার শিল্পকলা একাডেমিতে দলিত নারীদের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত। তালার শিল্পকলা একাডেমিতে কিশোরীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি। বাল্যবিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধে ডিইএফ’র কিশোরীদের ডোর টু ডোর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহন তালা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমারের মনোনয়নপত্র দাখিল আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল, বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কুমিরা ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা সম্পাদক বাসুদেব দাশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা চৈত্র সংক্রান্তিতে উদযাপিত হলো চড়ক পূজা, জেনে নিন এই উৎসবের ইতিহাস দৈনিক বাংলাদেশ টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক বাসুদেব দাশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

কৃষকের ছেলে হৃদয় মিয়ার ডিজিটাল মার্কেটার হয়ে ওঠার গল্প

মোঃ শাহীন বিশ্বাস
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ২৫৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি।
পৃথিবী চলছে অনলাইনের উপরে ভিত্তি করে। আর প্রযুক্তির হাত ধরে মানুষ যেভাবে অনলাইনের উপর নির্ভরশীল হচ্ছে, তাতে নিশ্চিত ভাবে বলা যায় ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। যার ফলে অনেক তরুণ ক্যরিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিচ্ছেন। এই ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রযুক্তিপ্রেমী করে তুলছে, অন্যদিকে জীবনকে করে তুলছে স্বাচ্ছন্দ্যময়।
হৃদয় মিয়া এমনই এক তরুণ উদ্যোক্তা। তিনি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার মাজুর গ্রামের স্বপন মিয়ার ছেলে।
অল্প সময়ে তিনি ডিজিটাল মার্কিটিং এ এনেছেন সফলতা। মাসে আয় করছেন লাখ টাকা। তিনি দেশের তরুণ উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী হয়ে উঠেছেন। বই, সংগীত, ভিডিও, অভিনয়, ইউটিউব টিউটোরিয়াল সহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিতি লাভ করেছেন ইতোমধ্যে। তার আগ্রহ প্রযুক্তি, সংগীত, ডিজিটাল বিপণন ও লেখালেখিতে।
জানা যায়, নিজ নামে নিজের একটি ফেসবুক পেইজ দিয়ে কাজ শুরু করেছিলেন এই তরুণ। দেখতে দেখতে দীর্ঘ পথচলায় এখন তিনি বাংলাদেশের সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিত। বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্র বলে মনে করেন হৃদয় মিয়া।

হৃদয় মিয়া বলেন, ‘দিন দিন ডিজিটাল মার্কেটিং বাড়ছে। ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়ে সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়।’
তিনি বলেন, ‘এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ-কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলসের ব্যবহার। কী ধরনের কনটেন্ট পছন্দ করছে মানুষ, সেদিকে খেয়াল রাখতে হবে।

হৃদয় মিয়ার বাবা স্বপন মিয়া বলেন, অভাব অনাটনের মধ্য দিয়ে ছেলের পড়ালেখা চালিয়েছি। ছেলেটি আমার কষ্টের মূল্য দিয়েছে। ইন্টারনেট ও অনলাইনের বিভিন্ন কাজ শিখে ঘরে বসেই মাসে লাখ টাকা আয় করছেন। মধ্যে এলাকার অন্যান্য যুবকরা তার কাছ থেকে ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন কাজ শিখে সাবলম্বী হওয়ার চেষ্টা করছেন। আগামীতে দেশের অর্থনীতিতে ডিজিটাল মার্কেটিং বড় ধরনের একটি প্রভাব ফেলবে বলে আশা রাখা যায়। একই সাথে যুবকরা পড়াশোনা শিখে চাকরির পিছনে না দৌড়ে ঘরে বসে ডিজিটাল মার্কেটিংয়ের কাজ করে স্বাবলম্বী হতে পারবে এই সম্ভাবনাময়ী উদ্যোগ গ্রহণ করেছেন হৃদয় মিয়া।

মুরাদনগর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলাউদ্দীন ভূঞা জনী বলেন, এখনকার দিনের যুবকরা লেখাপড়া শিখে ঘরে বসে অনলাইনে নানাবিধ কার্যক্রমের মাধ্যমে মোট অংকের টাকা আয় করছেন ফলে একদিকে যেমন তাদের অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের চেয়ে অন্যদিকে বেকারত্ব দূর হচ্ছে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আসা ডিজিটাল মার্কেটিং এর উপর যে সেবাগুলো রয়েছে সংশ্লিষ্ট এলাকার সকল যুবককে সেগুলো দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। হৃদয় মিয়ার মত যারা ডিজিটাল মার্কেটিং করে অর্থনৈতিক অবস্থার পরিবর্তন আনছেন সরকার তাদের পাশে রয়েছেন।

কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মোঃ মুশফিকুর রহমান বলেন, দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন আনতে যুব সমাজের অবদান সবচেয়ে বেশি পড়াশোনা শেষ করে যারা চাকরি পায় না একটি সময় তারা হতাশাগ্রস্ত হয়ে পড়ে। আবার অনেকে সাইবার সিকিউরিটি সহ অনলাইন সংশ্লিষ্ট অনেক ধরনের কার্যক্রম শিখে নিজের ঘরে থেকেই প্রতি মাসে কয়েক লক্ষ টাকা আয় করছে কুমিল্লা এ ধরনের যুবক অনেক রয়েছে তাদেরকে নিয়ে ইতোমধ্যে ক্যাম্পিয়ান সহ উৎসবমূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে উপার্জন করতে উৎস তাদেরকে সকল ভাবে সহযোগিতা করা হবে।
তাছাড়া গতবছর সরকারের পক্ষ থেকে যারা ফ্রিল্যান্সিং করে থাকে তাদেরকে ল্যাপটপ বিতরণ করা হয়েছিল এবং সব অন্যান্য সুবিধা দেওয়া হয়েছিল চলতি বছরেও এ ধরনের উপ-সামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

এই সংবাদ টি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
আমাদের এই খানে প্রকাশিত সংবাদ সম্পুর্ন আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোনো প্রকার মিথ্যা নিউজ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পুর্ন দায়ী থাকবে নিউজ প্রেরণ কারী সাংবাদিক।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It
error: Content is protected !!