1. admin@dainikbangladeshtimes.com : rony :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম:
তালার শিল্পকলা একাডেমিতে দলিত নারীদের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত। তালার শিল্পকলা একাডেমিতে কিশোরীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি। বাল্যবিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধে ডিইএফ’র কিশোরীদের ডোর টু ডোর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহন তালা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমারের মনোনয়নপত্র দাখিল আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল, বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কুমিরা ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা সম্পাদক বাসুদেব দাশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা চৈত্র সংক্রান্তিতে উদযাপিত হলো চড়ক পূজা, জেনে নিন এই উৎসবের ইতিহাস দৈনিক বাংলাদেশ টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক বাসুদেব দাশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি।

মোঃ শাহীন বিশ্বাস
  • প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০২৪
  • ৪৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি
সারা দেশের ন্যায় সাতক্ষীরা সদর দপ্তর পল্লী বিদ্যুৎ এর কর্মকর্তা কর্মচারীরা চাকুরি স্হায়ী ও বৈষম্ম দূরীকরণের দাবিতে কর্মবিরতি পালন করেছে।

গতকাল রবিবার সকাল ৯ টা থেকে এ কর্মবিরতি চলমান রয়েছে। বৈষম্য নিপাত যাক পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির পাটকেলঘাটায় বিদ্যুৎ সচল রেখে অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতি চলছে।

সূত্রে জানা যায়। পল্লী বিদুৎতায়ন বোড চলে এক নীতিতে আর পল্লী বিদ্যুৎ সমিতি চলে আর নিতিতে।
পল্লী বিদ্যুতায়ন বোডের একটি সেবামূলক প্রতিষ্ঠান হলো পল্লী বিদ্যুৎ সমিতি। অতচ পল্লী বিদ্যুতায়ন কর্মকর্তা কর্মচারীরা সকল সরকারি সুবিধা ভোগ করেন। আর পল্লী বিদ্যুৎ সমিতি কর্মকর্তারা সরকার ঘোষিত বিভিন্ন আর্থিক সুবিধা যেমন পে স্কেল বিশেষ প্ররোদনা বেতন এ পি এ বোনাস, দুইদিন সরকারি ছুটি বিনোদন ছুটি বিদ্যুৎ বিল ভাতা কাস্য ইউনিট ও চিকিৎসা ভাতা ১৫০০ টাকা, মেডিকেল ৭০০০ টাকা,যাতায়াত ভাতা ও ভারটাইম ভাতা, টিফিন ভাতা টিএডিএ সুবিধা গ্রেডিং স্কেল প্রবৃদ্ধি সুবিধা বঞ্চিত হয়। এই বৈষম্য দূরীকরণের লোককে চুক্তিভিত্তিক লাইনক্রু সহ মিটার রিডার কাম মেসেঞ্জার নিয়োগ স্থায়ী করণের দাবিতে পবিসে নিয়োজিত কর্মকর্তা কর্মচারীদের এই কর্মবিরতি চলছে। কোড বাস্তবায়নের লক্ষ্যে চুক্তি ভিত্তিক নিয়োগ। কাজ নাই মজুরি নাই। লাইন শ্রমিক ইত্যাদি নামে সমিতির সাংগঠনিক কাঠামো ভেঙ্গে অধিকতার দক্ষ জনবল সমূহকে প্রাপ্য অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে এই কর্মবিরতি।পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ডাটা এন্ট্রি থেকে পদোন্নতি পেয়ে ডিডি হয়।লাইন পরিদর্শকরা সরকারি প্রকৌশলী হয়। হিসাব রক্ষক উপসহকারী প্রকৌশলী সম্মান পথ থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিচালক হওয়া যায়। আর বিদ্যুৎ সমিতিতে ক্যাশিয়ার ডাটা এন্ট্রি বিএস মিটার টেস্টার পদ থেকে উচ্চ পদে যাওয়ার সুযোগ নেই। এই বৈষম্য দূরীকরণের লক্ষ্যে সমিতি কর্মকর্তাদের এই কর্মবিরতি।যোগ্যতা অনুযায়ী সরকারের সর্বোচ্চ বেতন গ্রেডভোগ করা।
যানবাহন সুবিধা সরকারি গৃহ নির্মাণ ঋণ পেনশনের সুযোগ, উচ্চশিক্ষার সুযোগ বৈদেশিক প্রশিক্ষণে অংশ গ্রহণের সুযোগ।
ইত্যাদি যা পল্লী বিদ্যুৎতায়ন গ্রহণ করেছে। তা সমিতির জন্য শতভাগ বাস্তবায়িত হোক এমন দাবিতে এই কর্মবিরতি। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সেবামূলক প্রতিষ্ঠান পল্লী বিদ্যুৎ সমিতি হয়েও কর্মকর্তারা তাদের এই ন্যায্য দাবি থেকে বঞ্চিত হাওয়ায় অনির্দিষ্টকালে কর্মবিরতির মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা তাদের ন্যায্য অধিকার ফিরে পেতে চায়।

এই সংবাদ টি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
আমাদের এই খানে প্রকাশিত সংবাদ সম্পুর্ন আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোনো প্রকার মিথ্যা নিউজ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পুর্ন দায়ী থাকবে নিউজ প্রেরণ কারী সাংবাদিক।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It
error: Content is protected !!