1. admin@dainikbangladeshtimes.com : rony :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম:
তালার শিল্পকলা একাডেমিতে দলিত নারীদের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত। তালার শিল্পকলা একাডেমিতে কিশোরীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি। বাল্যবিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধে ডিইএফ’র কিশোরীদের ডোর টু ডোর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহন তালা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমারের মনোনয়নপত্র দাখিল আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল, বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কুমিরা ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা সম্পাদক বাসুদেব দাশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা চৈত্র সংক্রান্তিতে উদযাপিত হলো চড়ক পূজা, জেনে নিন এই উৎসবের ইতিহাস দৈনিক বাংলাদেশ টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক বাসুদেব দাশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

পল্লবী থেকে কঙ্কাল চোর গ্রেফতার

সাংবাদিক নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি: রাজধানীর পল্লবী থেকে এক কঙ্কাল চোর গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। মঙ্গলবার রাজধানীর মিরপুর কালশি কবরস্থানের ভেতর থেকে রাতে হান্নান মিঞা (২৩), পিতা- আশরাফ আলী, মাতা-মোছাঃ আজিরন বেগম, সাং-সমশ্চুড়া, ইউপি-পোড়াগাঁও, থানা-নালিতাবাড়ি, জেলা-শেরপুর, এ/পি-সেকশন-১২, বালুরমাঠ বস্তি, কামালের ঘর, থানা-পল্লবী, ঢাকা।

হান্নান মিঞার হেফাজত হতে উদ্ধারকৃত মানুষের কঙ্কাল ৩টা মানুষের মাথার খুলি, পায়ের হাড় ৮টি, হাতের হাড় ১৩টা, মাজার হাড় ৬টা। গতকাল বুধবার ২৮ সেপ্টেম্বর সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ পল্লবী থানা এলাকায় এ্যাপোলো-৭৩ কলসাইনে ডিউটি করাকালে পল্লবী থানাধীন সেকশন-১১, বাউনিয়াবাধ মহিলা মাদ্রাসার সামনে অবস্থানকালীন গত ২৮ সেপ্টেম্বর রাত ১২ টা১৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, পল্লবী থানাধীন সেকশন-১১, কালশী কবরস্থানের বাউন্ডারীর ভিতর দক্ষিন পূর্ব পাশে কর্ণারে একজন লোককে স্থানীয় লোকজন পুরাতন কবর থেকে মানুষের কঙ্কাল চুরি করে নেওয়ার সময় আটক করছে।

বিষয়টি জানতে পেরে উর্ধ্বত্বন কর্তৃপক্ষকে অবহিত করে প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের ভিত্তিতে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ গত ২৮সেপ্টেম্বর রাত ১২ ঘটিকায় বর্ণিত ঘটনাস্থলে উপস্থিত হলে স্থানীয় লোকজনের সহায়তায় উক্ত আসামীকে গ্রেফতার করা হয়।

মো.আব্দুল হান্নান মিঞা এর কাছ হতে একটি সাদা প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্যে রক্ষিত মানুষের কঙ্কাল (৩টা মানুষের মাথার খুলি, পায়ের হাড় ৮টি, হাতের হাড় ১৩টা, মাজার হাড় ৬টা। বুধবার ২৮ সেপ্টেম্বর ১২.৫০ মিনিটে জব্দ তালিকা মূলে জব্দ করে আসামী ও আলামত নিজ হেফাজতে নেয়।

ওই আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করে এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে জিজ্ঞাসাবাদ করলে উক্ত আলামতের স্বপক্ষে কোন উত্তর দিতে পারে নাই।

অনধিকারভাবে মুসলিম সমাধিস্থলে প্রবেশ করে মৃত মানুষের কবর থেকে মানুষের কঙ্কাল চুরি করে নিজ হেফাজতে রেখেন। ১৮৬০ সালের পেনাল কোড ২৯৭/৩৮০/৪১১ ধারার অপরাধ করেছে। আরো মৃত মানুষের কঙ্কাল উদ্ধারের লক্ষ্যে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। হান্নান মিঞার বিরুদ্ধে উল্লেখিত ধারায় নিয়মিত মামলা রুজু পূর্বক তদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কালশি কবরস্হানের ভেতরে কস্কাল চুরি করার সময় হান্নান মিয়াকে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তাকে থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে অনেক তথ্য পাওয়া যায়। তাদের একটি চক্রর রয়েছে।

তারা রাজধানীসহ বিভিন্ন এলাকায় রাতেআধারে কবরস্হান থেকে এ সব কস্কাল সংগ্রহ করে ওই চক্ররে কাছে বিক্রি করে। তারা আবার বিভিন্ন মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানে বিক্রি করে থাকে এবং কি দেশের বাইরেও তারা পাচার করে থাকে। তিনি আরও বলেন, গ্রেফতারকৃত হান্নানকে আদালতে মাধ্যমে রিমান্ডে এনে আরো জিজ্ঞাসা বাদ করা হবে। মূল হোতাদের গ্রেফতারে জন্য অভিযান শুরু করে দেওয়া হয়েছে।

এই সংবাদ টি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
আমাদের এই খানে প্রকাশিত সংবাদ সম্পুর্ন আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোনো প্রকার মিথ্যা নিউজ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পুর্ন দায়ী থাকবে নিউজ প্রেরণ কারী সাংবাদিক।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It
error: Content is protected !!