1. admin@dainikbangladeshtimes.com : rony :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম:
তালার শিল্পকলা একাডেমিতে দলিত নারীদের সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত। তালার শিল্পকলা একাডেমিতে কিশোরীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি। বাল্যবিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধে ডিইএফ’র কিশোরীদের ডোর টু ডোর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহন তালা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমারের মনোনয়নপত্র দাখিল আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল, বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কুমিরা ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা সম্পাদক বাসুদেব দাশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা চৈত্র সংক্রান্তিতে উদযাপিত হলো চড়ক পূজা, জেনে নিন এই উৎসবের ইতিহাস দৈনিক বাংলাদেশ টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক বাসুদেব দাশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

আজ ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস

সাংবাদিক নাম
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:-
আজ ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস‌।
পৃথিবী যুদ্ধের নয়, বিচ্ছেদের নয়, সহিংসতার নয়, ভালোবাসারই জয় হয়েছে সবসময় এমন চিরন্তন প্রেমের মহিমায় সারাবিশ্বে পালিত হবে দিবসটি। ২৬৯ সালে ইতালির রোম নগরীতে সেন্ট ভ্যালেইটাইন’স নামে একজন খৃষ্টান পাদ্রী ও চিকিৎসক ছিলেন। ধর্ম প্রচার-অভিযোগে তৎকালীন রোমান সম্রাট দ্বিতীয় ক্রাডিয়াস তাঁকে বন্দী করেন। কারণ তখন রোমান সাম্রাজ্যে খৃষ্টান ধর্ম প্রচার নিষিদ্ধ ছিল। বন্দী অবস্থায় তিনি জনৈক কারারক্ষীর দৃষ্টহীন মেয়েকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলেন। এতে সেন্ট ভ্যালেইটাইনের জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে রাজা তাকে মৃত্যুদণ্ড দেন। সেই দিন ১৪ই ফেব্রুয়ারি ছিল।

অতঃপর
লে পোপ সেন্ট জেলাসিউও ১ম জুলিয়াস ভ্যালেইটাইন’স স্মরণে ১৪ই ফেব্রুয়ারিকে ভ্যালেন্টাইন’ দিবস ঘোষণা করেন। সেই থেকে শুরু ভালোবাসার বহিঃপ্রকাশ। তবে ভালোবাসা চিরন্তন চলে আসছে অনন্তকাল থেকে চলবে অনাদিকাল পর্যন্ত। এমনটাই যেন লেগেছে নাভারনের ঝিকরগাছার গদখালীর গোলাপ গ্রাম এলাকায়। বিশ্ব ভালোবাসা দিবস ১৪ ই ফেব্রুয়ারি কে সামনে রেখে চলছে ফুল চাষীদের ব্যস্ততা। বিভিন্ন স্থানে বসেছে ফুলের দোকান। চড়া দামে বিক্রি হচ্ছে গোলাপ ফুল। একর থেকে একর জমিতে চাষ করছে গদখালীর ফুলচাষীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে জমাচ্ছে মানুষ গদখালীর গোলাপ গ্রামে।

এই ফুল পৌঁছে যাচ্ছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে। একজনের সাথে কথা হয় তিনি জানান, তারা প্রেম করে বিয়ে করেছেন, তাদের বিয়ের বয়স ২২বছর তারা বলেন ভালোবাসার কোন রং নেই। আমি আজও সেই অপলক দৃষ্টিতে তার দিকে তাকিয়ে থাকি। বছর শেষে একটি দিন ১৪ই ফেব্রুয়ারি আমি এই দিনেই তার প্রেমে পড়েছিলাম। আর এই ১৪ ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস আমার কাছে একটি বিশেষ দিন। বিশ্ব ভালোবাসা দিবস কে ঘিরে যুগলদের মাঝে চলছে নানা প্রস্তুতি অনেক ব্যস্ততা। নিজের মনের মানুষ কে তার সামনে নতুন করে ভালোবাসা নিবেদনের একটি দিন।

এই সংবাদ টি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
আমাদের এই খানে প্রকাশিত সংবাদ সম্পুর্ন আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোনো প্রকার মিথ্যা নিউজ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পুর্ন দায়ী থাকবে নিউজ প্রেরণ কারী সাংবাদিক।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It
error: Content is protected !!