1. admin@dainikbangladeshtimes.com : rony :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
তালার শিল্পকলা একাডেমিতে কিশোরীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত বৈষম্য দুরীকরণের দাবিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি। বাল্যবিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধে ডিইএফ’র কিশোরীদের ডোর টু ডোর ক্যাম্পেইন করার উদ্যোগ গ্রহন তালা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমারের মনোনয়নপত্র দাখিল আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল, বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কুমিরা ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা সম্পাদক বাসুদেব দাশের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা চৈত্র সংক্রান্তিতে উদযাপিত হলো চড়ক পূজা, জেনে নিন এই উৎসবের ইতিহাস দৈনিক বাংলাদেশ টাইমস এর ব্যবস্থাপনা পরিচালক বাসুদেব দাশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত আশাশুনি গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

তালায় কিশোরীদের উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বিপ্লব মন্ডল
  • প্রকাশের সময় : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:-
বেসরকারি উন্নয়ন সংস্থা দলিত ইম্পাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) ও উন্নয়ন সহযোগী মানুষের জন্য ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে বুধবার (২৮ শে ফেব্রুয়ারি ২০২৪) সকাল ১০.০০ থেকে দুপুর ১২ঃ৩০ পর্যন্ত ডিইএফ’র পাওয়ার প্রোগ্রামের কিশোরী গ্রুপের সদস্য ও তাদের অভিভাবকদের নিয়ে উপবৃত্তি প্রদান এবং বাল্য বিবাহ ও ড্রপ-আউট প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আফিয়া শারমিন, উপজেলা নির্বাহী অফিসার, তালা, সাতক্ষীরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নাজমুন নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, তালা সাতক্ষীরা এবং জনাব শেখ ফিরোজ আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, তালা, সাতক্ষীরা। ডিইএফ এর পাওয়ার প্রোগ্রামের প্রোগ্রাম সমন্বয়কারী ফারজানা কবির প্রোগ্রামটি পরিচালনা করেন। প্রধান অতিথি তার বক্তব্যের মধ্যে সময়ের গুরুত্ব, সময়কে কাজে লাগানো এবং শিক্ষার গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন অতঃপর তিনি কিশোরীদের উচ্চ শিক্ষা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ে পড়ার বিষয়ে উদ্বুদ্ধ করেন। বিশেষ অতিথি জনাব নাজমুন নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বাল্যবিবাহ ও ড্রপ- আউটের কুফল সম্পর্কে তুলে ধরে এবং বিশেষ অতিথি জনাব শেখ ফিরোজ আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তাঁর বক্তব্যের মধ্যে বাল্যবিবাহের কারণগুলি উল্লেখ করেন এবং সরকারি উপবৃত্তি প্রদানের শর্তসমূহ তুলে ধরেন। সবশেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা এবং ডিইএফ এর প্রোগ্রাম সমন্বয়কারী তিনটি ইউনিয়নের (৬ নং তালা সদর, ৫ নং তেতুলিয়া ও ১২ নং তালা সদর) ৯০ জন কিশোরীকে শিক্ষা উপকরণ ক্রয়ের জন্য ৮০০ টাকা করে প্রদান করেন।

এই সংবাদ টি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
আমাদের এই খানে প্রকাশিত সংবাদ সম্পুর্ন আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। কোনো প্রকার মিথ্যা নিউজ হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পুর্ন দায়ী থাকবে নিউজ প্রেরণ কারী সাংবাদিক।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It
error: Content is protected !!